Breaking News
Home / অর্থনীতি / রবিকে ১৩৮ কোটি টাকা পরিশোধ করতে হবে

রবিকে ১৩৮ কোটি টাকা পরিশোধ করতে হবে

বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি অজিয়াটার কাছে বাংলাদেশ টেলিযোগাযোগনিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকারমধ্যে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী পাঁচ মাসেরমধ্যে পাঁচ কিস্তিতি এ টাকা পরিশোধ করতে বলেছেন আদালত।

বিচারপতি মামনুন রহমান ওবিচারপতি খিজির হায়াত সমন্বয়েগঠিত একটি হাইকোর্ট বেঞ্চ বরিবারএ আদেশ দেন। আদালতে রবির পক্ষেছিলেন ব্যারিস্টার তানজীব উলআলম ও ব্যারিস্টার কাজী এরশাদুলআলম। অন্যদিকে বিটিআরসির পক্ষেছিলেন ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

খন্দকার রেজা-ই-রাকিব বলেন,আদালত টাকার পরিমাণ নির্ধারণেরক্ষেত্রে গ্রামীণফোনের মামলায় আপিলবিভাগের আদেশ অনুসারে হিসাব করে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেনআদালত।

এর আগে গত ২৫ নভেম্বর রবির কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের(বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকা আদায় থেকে বিরতথাকতে অস্থায়ী নিষেধাজ্ঞা কেন জারি করা হবে না- তা জানতে চেয়ে রুল জারিকরেছিলেন হাইকোর্ট। এই রুলের ধারাবাহিকতায় আজকে হাইকোর্ট এ আদেশ দেন।

গত বছরের ৩১ জুলাই ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে বিটিআরসি রবিকে চিঠিদিয়েছিল। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে। একইসঙ্গে ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়েআবেদন করে। পরে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন।ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি। বাসস

About Desk News

Check Also

বাণিজ্যমেলার সময় আরও ২দিন বাড়লো

আগামী বছর পূর্বাচলে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। একই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *